ঈদে আসছে ‘লেগে থাকো রোমিও’

ঈদে আসছে ‘লেগে থাকো রোমিও’

ধর্মীয় অনুশাসন মেনে হিজাব তো অনেকেই পরে থাকেন। তবে এবার শবনম ফারিয়াকে দেখা গেল হিজাবে। বাবার ভয়ে প্রেমিকের সঙ্গে দেখা করার সময় হিজাব পরে পর্দানশীন হয়েছেন তিনি। ‘লেগে থাকো রোমিও’ নামের একটি নাটকে দেখা যাবে তার এই হিজাবী রূপ।

প্রেমের টানে প্রেমিকার বাড়ির সামনে প্রেমিকের অনশন করাকে ঘিরেই তৈরী হয়েছে ‘লেগে থাকো রোমিও’ নাটকের গল্প। তার এ প্রেমে বাঁধা হয়ে দাঁড়ায় স্বয়ং প্রেমিকার বাবা। তাই ব্যর্থ প্রেমিকেরা মিলে ঝাঁপিয়ে পড়ে আমৃত্যু অনশনে। দেশের সংবাদমাধ্যমগুলোও এসে ভিড় জমায় তাদের এই অনশন মঞ্চের সামনে।

হিজাব পরা প্রসঙ্গে শবনম ফারিয়ার কাছে জানতে চাইলে তিনি বলেন, ‘এবারই প্রথম হিজাব পরে অভিনয় করলাম। নাটকে আমার চরিত্রের নাম রিয়া। সে তার প্রেমিক প্রীতমের সঙ্গে দেখা করতে বাবাকে ফাঁকি দেওয়ার জন্যই হিজাব পরে।’

নাটকটি পরিচালনায়  রয়েছেন সাজ্জাদ সুমন। তিনি বললেন, ‘প্রেমিকার জন্য যে প্রেমিকরা কতোটা পাগলামি করতে পারে তা দেখা যাবে এই গল্পে। এখানে শবনম ফারিয়াকে ভিন্নভাবে উপস্থাপন করা হচ্ছে। বাবার ভয়ে সদা মুখ ঢেকে প্রেমিকের সঙ্গে দেখা করার জন্যই তার এই ভিন্ন উপস্থিতি।’

হামেদ হাসান নোমান এর গল্পে তৈরী হচ্ছে ‘লেগে থাকো রোমিও’। এতে আরও অভিনয় করছেন ফারুক আহমেদ, আরফান আহমেদ, মিলন ভট্ট, শফিক খান দিলু প্রমুখ। আসছে ঈদুল আজহাতে দেশের জনপ্রিয়  টিভি চ্যানেল “চ্যানেল আই” তে প্রচার হবে নাটকটি।