কিং খান নির্দোষ – বলছে পুলিশ

কিং খান নির্দোষ – বলছে পুলিশ

শুধুমাত্র অভিনয়ই নয়, অভিনয়ের পাশাপাশি আচার-ব্যবহার দিয়েও ভক্তদের বরাবরই মুগ্ধ করেছেন বলিউড বাদশাহ শাহরুখ খান। এমনকি সমালোচক মহলেও সব সময় প্রশংসাই কুড়িয়েছেন তিনি। আর এ কারণেই হয়তো খান সাহেবের আচরণের তাপমাত্রার সামান্য ওঠানামাও হয়তো গণমাধ্যমগুলোতে বেশ তীব্রভাবেই প্রকাশ পায়।

এমনই এক দাগ লেগেছিল শাহরুখের গায়ে ২০১২ সালের আইপিএলে। মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে এক নিরাপত্তারক্ষীর সঙ্গে অশোভন আচরণ করেন তিনি এমনটাই অভিযোগ ওঠে সে সময়। তখন ওই অভিযোগের ভিত্তিতে শাহরুখকে পাঁচ বছরের জন্য নিষিদ্ধও করা হয় ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

তবে বর্তমানে মুম্বাই পুলিশ বলছে সম্পূর্ণ ভিন্ন কথা। তাদের মতে, সেদিন যা ঘটেছিল, তার পরিপ্রেক্ষিতে এ অভিযোগ নাকি টেকে না। এ ব্যাপারে মুম্বাই কোর্টে প্রতিবেদনও দিয়েছে তারা।

শাহরুখ অবশ্য নিজেকে নির্দোষই বলে আসছেন তখন থেকেই। সেদিন শাহরুখের ক্রিকেট টিম কলকাতা নাইট রাইডার্স জয়লাভ করে সেখানে। দলের সদস্যদের সঙ্গে আনন্দে যোগ দিতে ছেলেমেয়েকে নিয়ে মাঠে প্রবেশ করেন তিনি। আর তখন নিরাপত্তারক্ষী ভিকাশ দালভি তাঁকে মাঠ ত্যাগ করতে বলেন।

শাহরুখ দালভিকে সতর্ক করেন যেন জুনিয়র খানদের সঙ্গে কোনোরকম খারাপ ব্যবহার করা না হয়। আর এ সময় কেউ একজন অশোভন মন্তব্য করলেই নাকি ক্ষেপে যান তিনি।

এ ঘটনার জন্য সে সময় সমাজকর্মী অমিত মারু শাহরুখের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়ার আবেদন জানান। তবে শাহরুখ সব সময়ই অস্বীকার করেছেনএ অভিযোগ। আর এখন পুলিশ শাহরুখের পক্ষে কথা বলায় হয়তো আইনগতভাবেও অভিযোগ থেকে মুক্তি পেতে চলেছেন তিনি।