চতুর্থবারের মতো শুরু হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তির মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড’

চতুর্থবারের মতো শুরু হতে যাচ্ছে তথ্যপ্রযুক্তির মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড’

‘নন স্টপ বাংলাদেশ’ শ্লোগানে চতুর্থবারের মতো শুরু হতে যাচ্ছে তিন দিনের দেশে সবচেয়ে বড় তথ্য-প্রযুক্তি মেলা ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬’। ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০১৬’ মেলাটি শুরু হচ্ছে ১৯ অক্টোবর এবং মেলা চলবে ২১ অক্টোবর পর্যন্ত। ১৯ অক্টোবর সকালে বসুন্ধরা ইন্টারন্যাশনাল কনভেশনে মেলার উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের প্রতিমন্ত্রী জনাইদ আহমেদ পলককে সঙ্গে নিয়ে রোববার সচিবালয়ে তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু এক সংবাদ সম্মেলনে এবারের ডিজিটাল ওয়ার্ল্ডের বিস্তারিত তথ্য তুলে ধরেন।

চতুর্থবারের মতো ডিজিটাল ওয়ার্ল্ড আয়োজন করা হচ্ছে জানিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘ডিজিটাল ওয়ার্ল্ডে ই-কমার্স, ই-গভর্নেন্স, মোবাইল ইনোভেশন, সফটওয়্যার শোকেসিং এবং প্রথমবারের মতো স্টার্টআপ জোন সংযুক্ত করা হয়েছে।’ এবারের আয়োজনে কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের নিয়ে আইসিটি ক্যারিয়ার বিষয়ক সম্মেলন হবে। পাশাপাশি প্রথমবারের মতো উন্নয়ন সহযোগীদের নিয়েও থাকবে ডেভেলপার কনফারেন্স।

কনভেনশনে চারটি হলরুমে উৎসবে ৪০টি মন্ত্রণালয় ছাড়াও শীর্ষস্থানীয় বেসরকারি তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান তাদের ডিজিটাল কার্যক্রম তুলে ধরবে।