তিশাকে নিয়ে যা বললেন শাকিব খান

তিশাকে নিয়ে যা বললেন শাকিব খান

এবারের ঈদে বাংলাদেশের বেশ কয়েকটি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে বাংলা ছবির জনপ্রিয় অভিনেতা শাকিব খান ও তিশা অভিনীত প্রথম চলচ্চিত্র ‘রানা পাগলা’। শামীম আহমেদ পরিচালিত এই ছবিতে তিশার সঙ্গে কাজ করে মুগ্ধ শাকিব। আর মুক্তির পর সিনেমা হলগুলো ঘুরে দর্শকদের প্রতিক্রিয়ায় তিশাকে নিয়ে আরও বেশি আশাবাদী শাকিব।

ঈদের নামাজ পড়েই আমি ঢাকা শহরের বিভিন্ন সিনেমা হলে ঢুঁ মেরেছি। যেসব সিনেমা হলে ‘রানা পাগলা’ ছবিটি চলছে, সেসব হলে তিশাকে দেখার পর দর্শকদের মাঝে যে উন্মাদনা দেখেছি, তাতে আমি বিস্মিতি হয়েছি। একজন সিনেমার নায়িকার জন্য এ এক পরম সৌভাগ্য। দর্শকের এই ভালোবাসাই পারে একজন অভিনয়শিল্পীকে আলোচনার শীর্ষে নিয়ে যেতে।’ তিশাকে নিয়ে কথাগুলো বলছিলেন বাংলাদেশি চলচ্চিত্রের জনপ্রিয় নায়ক শাকিব খান।

তিশা সম্পর্কে শাকিব খান আরও বলেন, ‘তিশা খুব ভালো অভিনয় করে এবং ভালো নাচও জানে। আমি তো বলব, তার শুধু সিনেমায়ই অভিনয় করা উচিত। সে যদি শুধু সিনেমায় মনোযোগী হয়, তাহলে তিশাই হবে বাণিজ্যিক সিনেমার সুপারস্টার।’

এছাড়াও সিনেমায় নিয়মিত হওয়ার আগে তিশাকে সব ধরনের নাটকের কাজ ছেড়ে দেওয়ারও পরামর্শ দিতে চান শাকিব। তাঁর মতে, একজন সিনেমার অভিনেত্রীকে টেলিভিশনের পর্দায় হরহামেশা দেখা গেলে সিনেমার পর্দায় তাঁর আবেদন কিছুটা কমে যাবে। সিনেমা হলে দর্শকেরা তখন আর টাকা খরচ করে তাকে দেখতে যাবেন না। তার মতে, টেলিভিশনে নিয়মিত কাজ করলে একজন সিনেমার অভিনেত্রী দর্শকের কাছে অনেক বেশি সহজপ্রাপ্য হয়ে যান। তাই আমি তাকে শুধুই সিনেমায় মনোযোগী হওয়ার অনুরোধ করব।’

ছোট পর্দার তিশা অভিনীত প্রথম চলচ্চিত্র মোস্তফা সরয়ার ফারুকীর ‘থার্ড পারসন সিঙ্গুলার নাম্বার’। এরপর তিনি অভিনয় করেন একই পরিচালকের ‘টেলিভিশন’ ছবিতে। এ ছাড়া প্রয়াত চলচ্চিত্রকার তারেক মাসুদের ‘রানওয়ে’ ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করেছেন তিনি। সাম্প্রতি তাকে দেখা যাবে ‘অস্তিত্ব’ নামে আরেকটি ছবিতে।