‘সুলতান’ এবার এক সপ্তাহে ই আয় করল ৩০০ কোটি

‘সুলতান’ এবার এক সপ্তাহে ই আয় করল ৩০০ কোটি

সালমান খান অভিনীত ‘সুলতান’ ছবিটি মুক্তির প্রথম সপ্তাহেই বিশ্বব্যাপী আয় করে নিয়েছে ৩০০ কোটি রুপি। বিশ্বব্যাপী মুক্তির প্রথম সপ্তাহে সর্বোচ্চ আয়কারী বলিউডি সিনেমার রেকর্ডটিও দখল করে নিয়েছে ‘স্পোর্টস-ড্রামা’ ঘরানার এই সিনেমা।

সুলতান আলি খান নামের ভারতীয় এক মল্লযোদ্ধার চরিত্রে অভিনয় করা সালমান খানের এই সিনেমাটি মহাসমারোহের সাথে চলছে আরব আমিরাত, পাকিস্তান, ব্রিটেন, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ড- এর মতো দেশগুলোতে। সব মিলিয়ে আলি আব্বাস জাফার নির্মিত ছবিটি এখন পর্যন্ত আয় করেছে ৩৪৪ কোটি ৫ লাখ রুপি। মুক্তির প্রথম সপ্তাহে বলিউডের কোনও সিনেমার জন্য এখন পর্যন্ত এটাই সর্বোচ্চ আয়।

‘সুলতান’ এর প্রযোজনা প্রতিষ্ঠান ‘দ্য ইয়াশ রাজ ফিল্মস’ এর তথ্যমতে, ৬ জুলাই সিনেমাটি মুক্তির পর শুধুমাত্র ভারত থেকে বক্স অফিসের সংগ্রহ আড়াইশ কোটি রুপির বেশি। আর ভারতের বাইরে থেকে এসেছে ৯২ কোটি রুপি। এছাড়াও বলিউডের মুক্তিপ্রাপ্ত কোন সিনেমার জন্য সর্বোচ্চ আগাম বুকিং, ঈদ মৌসুমে সর্বোচ্চ উদ্বোধনী, দ্রুততম ১৫০ কোটি ও ১৭৫ কোটি রুপি আয়, ‘ইয়াশ রাজ ফিল্ম’-এর প্রযোজনার ইতিহাসে সর্বোচ্চ উদ্বেধনী এবং মুক্তির প্রথম সপ্তাহে বিশ্বব্যাপী ৩০০ কোটি রুপি আয় করা প্রথম হিন্দি সিনেমা- এই সবকটি রেকর্ডই এখন ‘সুলতান’-এর নখদর্পণে। সব মিলিয়ে মনে হচ্ছে, প্রতিটি নতুন সিনেমায় নিজে যেন নিজেকেই ছাড়িয়ে যাচ্ছেন সালমান খান। আর সেইসঙ্গে দিনকে দিন বাড়ছে তার ভক্ত-দর্শকের লম্বা তালিকাটাও। সালমানের সিনেমা মুক্তিকে ঘিরে দর্শকের এই উন্মাদনার নাম হয়ে গেছে ‘সালম্যানিয়া’ আর একটা বড় বিষয় হল সমালোচকরাও সানন্দে গ্রহণ করছে ‘সুলতান’কে।