সেলেবেক্সে এবার শীর্ষস্থান দখল করলেন সালমান ও আলিয়া

সেলেবেক্সে এবার শীর্ষস্থান দখল করলেন সালমান ও আলিয়া

বলিউডের মাসভিত্তিক তারকা জরিপ টাইম সেলেবেক্সে এবার শীর্ষস্থান দখল করলেন সুপারস্টার সালমান খান আর অভিনেত্রীদের মধ্যে শীর্ষে আছেন মহেশ ভাটের কন্যা অভিনেত্রী আলিয়া ভাট।

টাইমস সেলেবেক্সের জুন মাসের তালিকায় অভিনেতাদের মধ্যে শীর্ষে রয়েছেন সল্লু। সালমান যশরাজ ফিল্মস প্রযোজিত ‘সুলতান’ ছবির প্রোমোর সুবাদে এবং কবির খানের পরিচালনায় ‘টিউবলাইট’-এ চুক্তিবদ্ধ হয়ে খবরে ছিলেন তিনি। এসবের সঙ্গে যুক্ত হয়েছে দুটি বিজ্ঞাপনচিত্রও। সব মিলিয়ে এবারের র‍্যাঙ্কিংয়ে ১৭ স্কোর নিয়ে অভিনেতাদের দৌড়ে তিনি আছেন এক নম্বরে।

এদিকে সেরা অভিনেত্রীর তালিকায় ১৭ স্কোর নিয়ে শীর্ষে থাকা আলিয়া ‘উড়তা পাঞ্জাব’ ছবিতে তার দারুণ অভিনয়ের সুবাদে হয়েছেন সেরা। এ ছাড়া শাহরুখ খানের সঙ্গে ‘ডিয়ার জিন্দেগি’ ছবি নিয়ে আলোচনা তো ছিলোই। আর এসবের সঙ্গে যুক্ত হয়েছে তিনটি পণ্যের বিজ্ঞাপনচিত্র।

এছাড়াও অভিনেতাদের তালিকায় উল্লেখযোগ্য উন্নতি হয়েছে ‘মহেঞ্জোদারো’ তারকা হৃতিক রোশন (১০ থেকে চার নম্বরে), ‘উড়তা পাঞ্জাব’-এর শহিদ কাপুর (১২ থেকে ছয়ে) ও ‘মাদারি’ তারকা ইরফান খানের (১৭ থেকে ১১ নম্বরে)।

অভিনেত্রীদের মধ্যে লক্ষণীয় উন্নতি করেছেন ‘সুলতান’ ছবির অভিনেত্রী আনুশকা শর্মা (৯ থেকে দুই নম্বরে), ‘ট্রিপল এক্স: রিটার্ন অব জ্যান্ডার কেজ’ ছবির অভিনেত্রী দীপিকা পাড়ুকোন (১০ নম্বর থেকে চারে) ও ‘তিন’ এর তারকা বিদ্যা বালান (২১ থেকে ১৪ নম্বরে)।

অবশ্য মে মাসে অভিনেতাদের মধ্যে শীর্ষে থাকা অমিতাভ বচ্চন ৯ নম্বরে আর অভিনেত্রীদের মধ্যে শীর্ষে থাকা কঙ্গনা রনৌত নেমে গেছেন ৩ নম্বরে।

২০১২ সালের সেপ্টেম্বর থেকে প্রতি মাসে প্রকাশিত হচ্ছে টাইম সেলেবেক্স। ৬০টির বেশি পত্রিকা এবং ২৫০টির বেশি টিভি চ্যানেলের তথ্যের ওপর ভিত্তি করে প্রস্তুত করা হয়ে থাকে এই তালিকাটি। মাসভিত্তিক এই তারকা জরিপকে মনে করা হয় বলিউডের সবচেয়ে গ্রহণযোগ্য জরিপ হিসেবে।

বক্স অফিস সাফল্য, টিভি ও অনলাইনে ছবি ও তারকার প্রচার, ব্র্যান্ড পণ্যের দূতিয়ালি, তারকাদের জনপ্রিয়তা, সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে তাদের অংশগ্রহণ ও ভক্ত বা অনুসারীর সংখ্যাসহ এমন অনেক বিষয়ের সম্মিলনে তারকাদের র‌্যাংক ঠিক করা হয়। আর একে বলা হয় ‘টি স্কোর’।